সেপ্টেম্বর ২৬, ২০২০ ১১:৫২ পূর্বাহ্ণ

অস্বাস্থ্যকর ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে রাবির ছয় দোকানীকে জরিমানা

শেয়ার করুন

আবু বকর অন্তু, রাবি:

অস্বাস্থ্যকর, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য রাখার দায়ে রাজশাহী বিশ^বিদ্যালয়ের ছয় দোকানীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। বুধবার দুপুর ১ টা পর্যন্ত রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ ও অপূর্ব অধিকারী এ অভিযান পরিচালনা করেন। অভিযুক্ত ওই দোকানগুলোকে মোট ৪২ হাজার টাকা জরিমানা করা হয়।

সূত্রে জানা যায়, পচাঁ চপ, রোলসহ অসাস্থ্যকর খাবার এবং মেয়াদোত্তীর্ণ পণ্য থাকায় বিশ^বিদ্যালয়ের পরিবহণ মার্কেটের ক্যাম্পাস ফুড কর্ণার দোকানে ত্রিশ হাজার, খাবারের মূল্য তালিকা না থাকা, অসাস্থ্যকর পরিবেশ, পচাঁবাসি খাবার রাখায় সাগর ক্যান্টিনে দুই হাজার, একই কারণে টুকিটাকি চত্তরের মনির, বাবু, আকবরের দোকানে প্রত্যেককে দুই হাজার করে। এদিকে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য রাখ্যায় ফয়জুল এন্ড সন্স চার হাজার টাকা করে জরিমানা করা হয়।

এর আগে আরও দুইবার ক্যাম্পাস ফুড কর্ণারের দোকানীকে মেয়াদোত্তীর্ণ পণ্য রাখার দায়ে জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

জানতে চাইলে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, শিক্ষক শিক্ষার্থীদের থেকে অভিযোগ এসেছে ক্যাম্পাসের কয়েকটি দোকানের বিরুদ্ধে। অভিযোগের ভিত্তিতে আমরা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের অবহিত করি। তারা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালায়। সেখানে বিভিন্ন মেয়াদোত্তীর্ণ, ভেজাল পণ্য থাকায় তাদেরকে জরিমানা করা হয়েছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *