ডিসেম্বর ৪, ২০২০ ১১:০১ অপরাহ্ণ

রাবি প্রশাসনের ক্যাম্পাস পরিচ্ছন্ন অভিযান

শেয়ার করুন

আবু বকর অন্তু, রাবি:

“পরিচ্ছন্ন ক্যাম্পাস, স্বস্তির নিঃশ্বাস, সুস্থ জ্ঞানার্জন” “সবাই মিলে শপথ করি পরিচ্ছন্ন ক্যাম্পাস গড়ি” এই শ্লোগানকে সামনে রেখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রশাসনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেছে। সোমবার সকালে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সামনে থেকে এই পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। এতে উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এম এ বারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়ে উপাচার্য বলেন, “পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ, আমরা নোংরা জিনিস পছন্দ করি না। তাই আমরা নোংরা করবই না। পরিষ্কার পরিচ্ছন্নতা এটি কোন কঠিন কাজ নয় । নোরা জিনিস পরিষ্কার করার ছেয়ে নোংরা না করাই ভাল। আমাদের কোন কাজকেই অবজ্ঞা করা চলবে না। আমাদের প্রিয়নবী মুহাম্মদ (স:) নিজের কাপড় নিজে পরিষ্কার করতেন। আমাদের শুধু একদিনের কর্মসূচির মাধ্যমেই সব ময়লা পরিষ্কার হবে না। কিন্তু এটার মাধ্যমে আমরা জনসচেতনতা সৃষ্টি করিতে পারি। আমরা যে যার অবস্থান থেকে যদি এগিয়ে আসি তাহলে একদিন ঘোটা দেশটাই পরিচ্ছন্ন হয়ে যাবে।”

এসময় বিভিন্ন হল, বিভাগের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, বিভিন্ন সামাজিক সংগঠন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *