সেপ্টেম্বর ২৪, ২০২০ ৮:২৫ অপরাহ্ণ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: গিয়াসউদ্দিন কাদেরের ৩ বছরের কারাদণ্ড

শেয়ার করুন

চট্টগ্রামে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির মামলায় বিএনপি নেতা গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর ৩ বছরের কারাদণ্ড।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জনসভায় প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনায় দেশদ্রোহিতার মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে সোমবার (২৮ অক্টোবর) চট্টগ্রাম সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল্লাহ কায়সার এর আদালত মামলার সাক্ষ্য গ্রহণ সমাপ্ত ঘোষণা করেন। পরবর্তী ৩০ অক্টোবর এ মামলার রায় ঘোষণার জন্য দিন ধার্য করা হয়েছে।

এর আগে জামিন নেয়ার পর অভিযুক্ত একাধিক ধার্য তারিখে আদালতে হাজির না হওয়ায় ১৮ সেপ্টেম্বর বাদিপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত গিয়াস কাদের চৌধুরীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়।

সোমবার মামলার ধার্য তারিখে বাদি ফটিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন মুহুরী আদালতে হাজির ছিলেন।

গত বছর ২৯ মে বিকেল ৫ টায় ফটিকছড়ি পৌরসভার জেইউ পার্কে বিএনপির এক অনুষ্ঠানে অতিথির বক্তৃতায় গিয়াস কাদের প্রধানমন্ত্রীকে হুমকি দেন। ১৫ আগস্টের কথা উল্লেখ করে তিনি বক্তৃতায় বলেন, হাসিনাকে তার পিতার থেকেও নির্মমভাবে বিদায় নিতে হবে। এ ঘটনায় গতবছর ৩১ মে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন মুহুরী।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *