সেপ্টেম্বর ১৯, ২০২০ ৬:০৬ পূর্বাহ্ণ

বেনাপোল স্থলবন্দরে মজুরি বৃদ্ধির দাবিতে মানববন্ধন

শেয়ার করুন

এম ওসমান, বেনাপোল
বেনাপোল স্থলবন্দরে হ্যান্ডিলিং শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে আজ শনিবার ৪ ডিসেম্বর সকাল ১০টার সময় বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের অফিসের সামনে ২টি শ্রমিক সংগঠনের পক্ষ থেকে বিপুল সংখ্যক শ্রমিকদের অংশ গ্রহণে বিশাল মানববন্ধন পালন করা হয়েছে। এই মানববন্ধনে নেতৃত্ব দেন বেনাপোল স্থলবন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন-৯২৫ এর সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদ৷
এ সময় উপস্থিত ছিলেন, বেনাপোল হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন-৮৯১ ইউনিয়নের সভাপতি কলিম উল্লাহ, সহ-সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানে, সহ-সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ ইউনিয়নের সভাপতি রাজু আহম্মেদ রাজু, সহ-সভাপতি আব্দুর রশিদ মল্লিক, সাংগঠনিক সম্পাদক সাজজুল হোসেন।
বেনাপোল স্থল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ৯২৫ ইউনিয়নের সাধারণ সম্পাদক অহিদুজ্জামান অহিদ বলেন, মোংলা বন্দর, বুড়িমারী বন্দর, চিটাগাং বন্দরসহ অন্যান্য বন্দরগুলোতে আমদানিকৃত মালামাল লোড-আনলোডের জন্য শ্রমিকদের প্রতি মে.টন ৩০ টাকা ৫৩ পয়সা চার্জ দেওয়া হয়। সেক্ষেত্রে বেনাপোল বন্দরের শ্রমিকেরা কেন এই চার্জ পাবে না। বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে যশোর-১, শার্শা আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন আহ্বান জানিয়েছেন অন্যান্য বন্দরে চার্জের ন্যায় বেনাপোল বন্দরের শ্রমিকদের মজুরি ঠিক রেখে সেই চার্জ অনুযায়ী যেন দরপত্র আহ্বান করা হয়৷ কিন্তু স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান সে কথার মূল্যায়ন না করে নিম্ন দরে দরপত্র আহ্বান করেছেন৷ বেনাপোলের সকল শ্রমিক ভাইদের পরিবারের কথা চিন্তা করে এই নিন্ম দরে দরপত্র প্রত্যাহার জানিয়ে ও অন্যান্য বন্দরে ন্যায় বেনাপোল বন্দরের শ্রমিকদের সর্বোচ্চ ন্যায্য মুল্যে মজুরি প্রদানে মানববন্ধনের মাধ্যমে তিনি আহবান জানান৷ যদি তাদের এই দাবি পূরণ না হয় তবে আগামীতে আরও কর্মসুচি গ্রহণ করা হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *