ডিসেম্বর ৩, ২০২০ ৯:৪৭ পূর্বাহ্ণ

রাজনীতির গন্ডি পেরিয়ে জনমানুষের সেবক হিসেবে জাফর আহমদ চৌধুরী একজন সার্থক মানুষ

শেয়ার করুন

বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংক এবং ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংকের প্রাক্তন চেয়ারম্যান, উত্তর সাতকানিয়া জাফর আহমদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের প্রতিষ্ঠাতা, বিশিষ্ট রাজনীতিবিদ, শিল্পোদ্যোক্তা ও সমাজসেবক আলহাজ্ব জাফর আহমদ চৌধুরীর ৫ম মৃত্যুবার্ষিকী স্মরণে আলোচনা সভা ও শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান গতকাল ৫ জানুয়ারি বিকাল ৫টায় নগরীর প্রিয়া কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বাবুল কান্তি দাশ। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মুক্তিযোদ্ধা নঈম উদ্দীন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান। মুখ্য আলোচক ছিলেন জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সহ সভাপতি আলহাজ্ব শফর আলী, বিশেষ আলোচক ছিলেন বিএফইউজে এর সহ সভাপতি সাংবাদিক রিয়াজ হায়দার চৌধুরী।

সংগঠনের সাধারণ সম্পাদক আসিফ ইকবালের পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব সৈয়দ মাহমুদুল হক, মরহুমের স্ত্রী কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য হাসিনা জাফর, জামাল খান ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি হাজী মোঃ শাহাবুদ্দীন, অধ্যক্ষ আবু আহমদ, মুক্তিযোদ্ধা পল্টু লাল সাহ, নাট্যজন সজল কান্তি চৌধুরী, দৈনিক সমকালের ডেপুটি জেনারেল ম্যানেজার সুজিত কুমার দাশ, কলামিষ্ট লায়ন এ.কে.জাহেদ. চৌধুরী, মহানগর শ্রমিক লীগের সহ-সভাপতি কামাল উদ্দিন, মুক্তিযোদ্ধা এম.এ.সালাম, রমিজ উদ্দীন, এস.এম.লিয়াকত হোসেন, বিজয় শংকর চক্রবর্তী, ডাঃ রতন চক্রবর্তী, মহিলা লীগ নেত্রী আনোয়ারা আলম, ফিরোজ চৌধুরী, সালাউদ্দীন লিটন, কবি সজল দাশ, এম, নুরুল হুদা চৌধুরী, শ্রমিকনেতা লোকমান হাকিম,  সংগীতশিল্পী অচিন্ত্য কুমার দাশ, মাওলানা মোঃ সেলিম উদ্দীন, মাওলানা কে.এইচ.এম.তারেক, সুরেশ চৌধুরী, কালিম শেখ, মৃণাল দাশ প্রমুখ।

সভায় প্রধান অতিথি নঈম উদ্দীন বলেন, রাজনীতিবিদ আলহাজ্ব জাফর আহমদ চৌধুরী  একজন সফল ব্যবসায়ী হলেও সমাজসেবার মাধ্যমে যিনি অনন্য নজির স্থাপন করেছেন। গ্রামের মানুষের কর্মসংস্থান ও শিক্ষা বিস্তারে জাফর আহমদ চৌধুরী প্রজন্মের মাঝে যুগ যুগ বেঁচে থাকবে। নিরবে নিবৃত্তে আমৃত্য বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির জন্য পৃষ্ঠপোষকতা করে গেছেন। রাজনৈতিক কর্মীদের জন্য মরহুম জননেতা জাফর আহমদ আমৃত্যু মানুষের পাশে থেকে গেছেন।

প্রধান বক্তা মফিজুর রহমান বলেন মরহুম জননেতা জাফর আহমদ চৌধুরী মুলত ব্যবসায়ী হলেও রাজনীতির মাধ্যমে মানুষের কল্যাণে বিশাল অবদান রেখে গেছেন। সমাজসেবা, দানশীলতা ও কর্মসংস্থান সৃষ্টিতে মরহুম জাফর আহমদ চৌধুরী কৃতিমান ব্যক্তি হিসেবে আমাদের মাঝে বেঁচে থাকবে।

মুখ্য আলোচক আলহাজ্ব শফর আলী বলেন মরহুম জননেতা জাফর আহমদ চৌধুরী আজীবন দল ও নিজ এলাকার মানুষের জন্য কোন রকম দ্বিধাদ্বন্ধ ছাড়া এগিয়ে আসতেন। বর্ণাঢ্য একজন ব্যবসায়ী হয়েও কখনো অহংকারে গাঁ ভাসিয়ে না দিয়ে জনমানুষের কল্যাণে নিজেকে সম্পৃক্ত রেখেছেন।

বিশেষ আলোচক সাংবাদিক রিয়াজ হায়দার বলেন মরহুম জননেতা জাফর আহমদ চৌধুরী একজন সফল ও সার্থক মানুষ হিসেবে জনমানুষের নেতা হয়ে আমাদের কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে। সভা শেষে ২জন শিক্ষার্থীর মাঝে মরহুম জাফর আহমদ স্মৃতি শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *