সেপ্টেম্বর ২৪, ২০২০ ৯:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত

শেয়ার করুন

পুলিশ পরিদর্শক  মোহাম্মদ নেজাম উদ্দীন ও প্রিটন সরকার সম্মাননা পেলেন

আজ ১৫ জানুয়ারী সকাল ১০.৩০টায় দামপাড়া পুলিশ লাইন্সস্থ সিএমপি’র কনফারেন্স হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার  মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম’র সভাপতিত্বে নভেম্বর ও ডিসেম্বর-২০১৯ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ)  আমেনা বেগম, বিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক)  এস. এম. মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন)  শ্যামল কুমার নাথ, সকল উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, সকল থানার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন স্তরের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় নভেম্বর-২০১৯ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৪৫ (পয়ঁতাল্লিশ) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ ১ লক্ষ ৯৪ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। নভেম্বর-২০১৯ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ অতিঃ উপ- পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিঃ উপ- পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মোঃ আব্দুর রউফ, সহকারী পুলিশ কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রান তালুকদার, সহকারী পুলিশ কমিশনার (ডিবি-উত্তর)  মোঃ জাহেদুল ইসলাম, সহকারী পুলিশ কমিশনার (ডিবি-পশ্চিম)  কাজল কান্তি চৌধুরী, পুলিশ পরিদর্শক  মোহাম্মদ নেজাম উদ্দীন, পিপিএম, অফিসার ইনচার্জ, বাকলিয়া থানা ও এসআই/রাজিব কান্দি দে, ডবলমুরিং থানা।

ডিসেম্বর-২০১৯ মাসে অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৪৭ (সাতচাল্লিশ) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ ১ লক্ষ ৯০ হাজার টাকা ও সম্মাননা সনদ প্রদান করা হয়। ডিসেম্বর-২০১৯ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক, শ্রেষ্ঠ সহকারী উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (উত্তর)  বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), সহকারী পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) পিযুষ চন্দ্র দাস, পুলিশ পরিদর্শক প্রিটন সরকার, অফিসার ইনচার্জ, বায়েজিদ বোস্তামি থানা, পুলিশ পরিদর্শক বিশ্বজিৎ বর্মন, মহানগর গোয়েন্দা (উত্তর) বিভাগ,এসআই/মোঃ আলমগীর হোসেন, কর্ণফুলী থানা ও এএসআই/জয়নাল আবেদীন, কোতোয়ালী থানা।

পুলিশ কমিশনার মহোদয় তাঁর বক্তব্যে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্যদের’কে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা ও ডিবি’কে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন। পুলিশ কমিশনার মহোদয় সকল জোনের ডিসিদের স্ব স্ব জোনে মাদক ও ছিনতাই প্রতিরোধে অধিকতর তৎপর হতে বলেন। সংশ্লিষ্ট ডিসিগণ’কে এই বিষয়টি তদারকি করার জন্য নির্দেশনা প্রদান করেন। রুজুকৃত মামলা ও অভিযোগ সমূহের দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পুলিশি সেবা নিশ্চিত করতে হবে।

সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা করা হয়।

এছাড়া অপরাধ সভায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মোঃ মাহাবুবর রহমান, বিপিএম, পিপিএম মহোদয় পুলিশ সপ্তাহ ২০২০ অনুষ্ঠানে পুরস্কার প্রাপ্তদের ফুলেল শুভেচ্ছা জানান।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *