সেপ্টেম্বর ২৬, ২০২০ ১১:৩৭ পূর্বাহ্ণ

করোনায় দেশে আরও ৭ মৃত্যু, নতুন আক্রান্ত ৩১২

শেয়ার করুন

বাংলাদেশে প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব থামছেই না। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে বাংলাদেশে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯১ জনে। এছাড়া নতুন করে আরও ৩১২ জনের শরীরে প্রাণসংহারি ভাইরাসটি সংক্রমিত হওয়ায় আক্রান্ত বেড়ে হয়েছে ২৪৫৬ জন।

রবিবার দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম (এমআইএস) বিভাগের মিলনায়তনে ‘করোনা ভাইরাস সংক্রান্ত ’অনলাইন স্বাস্থ্য বুলেটিনে নিজ বাসা থেকে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৬৩৪টি। এই সময়ে করোনায় আক্রান্ত সাতজন মারা গেছেন। তাদের নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৯১ জনে। নতুন করে ৩১২ জন আক্রান্ত হওয়ায় এই সংখ্যাটা ২৪৫৬। এছাড়া নতুন করে নয়জন আরোগ্য লাভ করায় মোট ৭৫ জন সুস্থ হলেন।

মারা যাওয়া সাতজনের মধ্যে পাঁচজন পুরুষ ও দুইজন নারী বলে জানানো হয়। বুলেটিন উপস্থাপনকালে করোনার বিস্তাররোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা ও ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের (এমআইএস) পরিচালক ড. মো. হাবিবুর রহমান অনলাইন স্বাস্থ্য বুলেটিনে সংযুক্ত ছিলেন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহর প্রথমে করোনাভাইরাস শনাক্ত হয়। সেখানে তাণ্ডব চালানোর পর ভাইরাসটি সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ইউরোপে লক্ষাধিক মানুষের মৃত্যু হয়েছে।

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো অচেনা ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয়ে গত ৮ মার্চ। সেদিন তিনজনের করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিল আইইডিসিআর। এরপর এক মাসে প্রতিদিন আক্রান্তের সংখ্যা এক থেকে দুই ডিজিটের মধ্যে থাকলেও এখন প্রতিদিন শত শত লোক আক্রান্ত হচ্ছেন। এছাড়া মারা যাওয়ার তালিকাটাও দীর্ঘ হচ্ছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *