সেপ্টেম্বর ২৮, ২০২০ ৭:১৪ পূর্বাহ্ণ

করোনায় ইফতারে ভোগান্তি

শেয়ার করুন

আলাউদ্দিন হোসেন
মহামারী করোনা এড়াতে দেশজুড়ে লকডাউনের ফলে জনগনের   ইফতারে ভোগান্তি বেড়েছে।
ফুটপাতের দোকানগুলো বন্ধ হওয়ায় অনেকে ইফতার সামগ্রীক্রয় করতে পারছে না,ফলে সারাদিন রোজা শেষে অনেকে বাড়িতে হালকা খাবার দিয়েই ইফতার করছেন।
প্রতিবছর রোমজানজুড়ে ঢাকাসহ সারাদেশে ইফতার সামগ্রী বিক্রির ধুম পড়ে যায়, এবার তার ব্যতিক্রয় হওয়ায় অনেক পরিবার ইফতার ক্রয় করতে পারছে না।
ঢাকাসহ সারাদেশের অধিকাংশ মানুষ প্রতিবছর বিভিন্ন ইফতার সামগ্রী ক্রয় করে বাসায় পরিবার পরিজন নিয়ে ইফতার করে, করোনা মহামারীতে এবার ফুটপাতের সকল দোকানপাটগুলো বন্ধ হওয়ায় ইফতার ক্রয় করতে না পারায় জনগণ অনেকটা ভোগান্তিতে পতিত হয়েছেন।
বিশেষ করে তারাই বেশি ভোগান্তিতে পড়েছেন,যারা বাসায় ইফতার সামগ্রী তৈরি করতে পারেন না।
প্রতি বছর রমজান মাসে বিভিন্ন সংগঠনগুলো লোকজন দাওয়াত করে বিভিন্ন এলাকায় ইফতার পার্টির আয়োজন করে থাকলেও এবার করোনা ভাইরাস এড়াতে তা পারছেন না।
মসজিদে মসজিদে ইফতার করা আয়োজনও বন্ধ, গ্রামের মানুষগুলো ঘর বন্ধি হওয়ার ধরুন মসজিদে বসে সবাই মিলে দোয়া মাহফিলের আয়োজন করে ইফতার করতে পারছে না।
অনেকেই আবার প্রতিদিন বাসায় ছোলা, আলু চপ,বেগুনি চপ ইত্যাদি খাবার যেগুলো রমজানজুড়ে রাস্তার আশেপাশে বা রেস্টুরেন্টেগুলোতে বিক্রি হয়,সেগুলো তৈরী করতে পারেন না।
আবার যেসব পরিবার রেস্টুরেন্ট বা বিভিন্ন বিপণন থেকে ইফতার সামগ্রী ক্রয় করে ইফতার করতেন,তারাও এবার রোমজানে তা থেকে বঞ্চিত হচ্ছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *