সেপ্টেম্বর ৩০, ২০২০ ১১:১৪ অপরাহ্ণ

আরও ৩৪৭১ নতুন করোনা রোগী শনাক্ত মৃত্যু ৪৬

শেয়ার করুন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন আরও তিন হাজার ৪৭১ জন। এ সময়ে মৃত্যু হয়েছে আরও ৪৬ জনের। সুস্থ হয়েছেন আরও ৫০২ জন।

শুক্রবার (১২ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, এ নিয়ে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৯৫ জনে। আর মোট শনাক্ত দাঁড়িয়েছে ৮১ হাজার ৫২৩ জনে। একই সঙ্গে মোট সুস্থ হয়েছেন ১৭ হাজার ২৪৯ জন।

ডা. নাসিমা বলেন, দেশে গত ২৪ ঘণ্টায় ৫৯টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৯৫০টি। নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৯৯০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে চার লাখ ৭৩ হাজার ৩২২টি।

মৃত্যু হওয়া ৪৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, সিলেট বিভাগে তিনজন, বরিশালে বিভাগে তিনজন, রংপুর বিভাগে পাঁচজন, রাজশাহী বিভাগে দুইজন, ময়মনসিংহ বিভাগে দুইজন, খুলনা বিভাগে একজন। ৪৬ জনের মধ্যে পুরুষ ৩৭ জন। নারী নয়জন।

তাদের বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ১০০ বছরের ঊর্ধ্বে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয়জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন। এরমধ্যে হাসপাতালে মারা গেছেন ৩২ জন, বাড়িতে ১৪ জন।

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৪৩৬ জন। মোট আইসোলেশনে আছেন নয় হাজার ১২ জন।

করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের লকডাউন পরবর্তী সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *