সেপ্টেম্বর ২৩, ২০২০ ৮:১৭ অপরাহ্ণ

শান্তিপূর্ণ এবং রাজনৈতিক কলা কৌশলের মাধ্যমে আমরা কাজ করি-আজিজ মেম্বার

শেয়ার করুন

মুহাম্মদ আজিজুল হোক আজিজ  । আনোয়ারা উপজেলার ৬নং বারখাইন ইউনিয়নের ৭নং ইউপি সদস্য ।  চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগের যুগ্ম আহবায়ক।বিশিষ্ট সমাজসেবক আজিজুল হোক আজিজ আগামী ইউপি নির্বাচনে বারখাইন ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হতে চান।তিনি সাপ্তাহিক পূর্ব বাংলা পত্রিকাকে বিভিন্ন প্রশ্নের আলোকে একটি সাক্ষাৎকার দেন। সাক্ষাৎকারটি গ্রহণ করেন আমাদের আনোয়ারা প্রতিনিধি রবিউল আলম রবিন।নিচে তা বৃহৎ পাঠক কিংবা ভিজিটরদের জন্য হুবহু তুলে ধরা হলো।
রবিনঃ আসসালামু আলাইকুম কেমন আছেন আপনি?
আজিজঃ- ওয়ালাইকুম সালাম আলহামদুলিল্লাহ ভালো আছি।
রবিনআগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আপনি কি চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন?
 আজিজঃ– হ্যাঁ
রবিনঃ- প্রার্থী হয়ে থাকলে এলাকাবাসীর কাছে আপনার কমিটম্যান্ট কি?
আজিজঃ– ক) রাস্তা ঘাটের উন্নয়ন। খ) যোগাযোগ ব্যবস্হার উন্নয়ন। গ) শিক্ষা ব্যবস্হার উন্নয়ন। ঘ) আত্মীয়করণ বন্ধ হবে। ঙ) সরকারের টাকার তছনছ ও আত্মসাৎ বন্ধ হবে। চ) প্রতি গ্রামে মামলা – মকদ্দমা বন্ধ হবে। ছ) সরকারি অনুদানের চাল ও সহায়তা সম বন্টন হবে। জ) কৃষি  ভিত্তিক খামার স্থাপনের মাধ্যমে শিক্ষিত ও বেকার যুবকদের কর্ম সংস্থান করা হবে। ঝ) অসহায় দরিদ্র পুরুষ / মহিলাদের কর্ম সংস্থানে সহায়তা করা হবে। ঞ) শিক্ষিত ও অল্প শিক্ষিত বেকারদের দেশের বিভিন্ন শিল্প সেক্টরে কর্ম সংস্থানে সহায়তা করা হবে। ট) পতিত জমি ও পুকুরে মাছ চাষে উদ্যোগী করে অর্থনৈতিক কর্মকান্ডে বেকারদের সম্পৃক্ত করা হবে। ঠ) কারিগরি প্রশিক্ষণে বেকার ও শিক্ষিত ছেলে মেয়েদের ইউপির বাজেট থেকে সহায়তা করা হবে। ড) মাদক দ্রব্য ব্যবহার নিষিদ্ধ করা হবে ঢ) কালভার্ট নিমার্ণ ও মেরামত করা হবে।
রবিনঃ- আপনিতো চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগে যুগ্ম আহবায়ক ও বারখাইন ইউনিয়ন ৭নং ওয়ার্ডের দুই দুইবার ইউপি সদস্য এবং আপনার দল ক্ষমতায়। যুগ্ম আহবায়ক এবং ইউপি সদস্য হওয়ার পর ইউনিয়নে আপনার অবদান সম্পর্কে আমাদের বলুন।
আজিজঃ– ক) কাঁচা রাস্তা পাকা করণ ও খ) বিদ্যুৎ লাইন স্হাপন গ) যোগাযোগ ব্যবস্হার উন্নয়ন ঘ) শিক্ষা ব্যবস্হার উন্নয়ন ঙ) গরীব এবং অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ চ) গরীব এবং অসহায় ছাত্রদের মাঝে শিক্ষার উপকরণ বিতরণ ছ) বিছিন্ন এলাকায় সৌরবিদ্যুৎ প্রকল্প গ্রহণ করা হয়েছে
রবিনঃ– আপনার দৃষ্টিতে বারখাইন ইউনিয়নের প্রধান সমস্যা কি?
আজিজঃ– ক) যোগাযোগ ব্যবস্হা খ) শিক্ষা ব্যবস্হা গ) শিক্ষিত বেকার সংখ্যা বৃদ্ধি ঘ) রাস্তা ঘাটের সমস্যা
রবিনঃ- এ সমস্যা সমাধানে আপনার ভাবনা কি?
আজিজঃ- ক) সরকারের নিদিষ্ট ইউনিয়নের জন্য যে বাজেট বরাদ্দ দেওয়া হয় তা সঠিকভাবে বন্টনের মাধ্যমে এই সমস্যা সমাধান করা সম্ভব
রবিনঃ– দেশের অধিকাংশ ইউনিয়নে দলের মধ্যে গ্রুপিং আছে। আপনার ইউনিয়নের অবস্থা কেমন?
আজিজঃ– না,  আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ম্যাডাম এবং গণমানুষের নেত্রী মাননীয় সাংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খানম এমপি আপার নেতৃত্ব আমাদের কাজ দ্রুত গতিতে চলছে।
রবিনঃ– আপনার ইউনিয়নে রয়েছে বিএনপির সাবেক সাংসদ সরওয়ার জামান নিজাম। তিনি বিএনপির বরাবরই সংসদ সদস্যা প্রার্থী। স্বাভাবিক কারণে এই ইউনিয়নে আপনার দলের কর্মীদের কৌশলে কাজ করতে হয়। এই কৌশলটি কি?
আজিজঃ– হ্যাঁ , সমস্যা হয় কিন্তুু এই সমস্যা সমাধান করি শান্তিপূর্ণ এবং রাজনৈতিক কলা কৌশলের মাধ্যমে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *