অক্টোবর ৩০, ২০২০ ৬:৫০ অপরাহ্ণ

খাগড়াছড়িতে বিভিন্ন সংগঠনের প্রতিবাদী মানববন্ধন

শেয়ার করুন

শংকর চৌধুরী.খাগড়াছড়ি

পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী ধর্ষণ, নির্যাতন ও সহিংসতার প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বিভিন্ন সংগঠন।বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় শহরের জেলা প্রশাসক কার্যালয় সামনের সড়কে প্রায় ঘন্টাব্যাপী চলে এ প্রতিবাদী মানববন্ধন। উইমেন রিসোর্স নেটওর্য়াক (ডজঘ) পার্বত্য চট্টগ্রামের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন, খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতির চেয়ারপার্সন শেফালিকা ত্রিপুরা।

এতে স্বাগত বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ মঞ্চের সাধারণ সম্পাদক সাংবাদিক আবু দাউদ। আলোর নির্বাহী পরিচালক অরুন চাকমা, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি এডভোকেট নাছির উদ্দিন, দুর্বার নারী নেটওর্য়াক নেত্রী নমিতা চাকমা, জাবারাং এর নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, মানবাধিকার কমিশনের জেলা সাধারণ সম্পাদক সুচিংথুই মারমা,  বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিলের মংসাই মারমা প্রমুখ বক্তব্য রাখেন।বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী ধর্ষণ, নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা রোধে প্রশাসনকে আরো কঠোর হওয়ার আহবান জানিয়ে, নারী ও শিশু ধর্ষণ কারিদের সর্বোচ্চ শাস্তি কার্যকর করার দাবি জানান।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে খাগড়াছড়ি’র নারী ও কিশোরীদের ক্ষমতায়ণে কর্ম উদ্যোগ প্রকল্প, মানুষের জন্য ফাউন্ডেশন, বাংলাদেশ ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম, মারমা স্টুডেন্টস কাউন্সিল, জাবারাং, আলো, দুর্বার নারী নেটওর্য়াক, সুশাসনের জন্য নাগরিক (সুজন), মানবাধিকার কমিশন, সাংবাদিক সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা সংহতি জানিয়ে অংশ গ্রহণ করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *