ডিসেম্বর ৪, ২০২০ ১০:৪২ পূর্বাহ্ণ

ক্যাব চট্টগ্রামের দাবি : সাংবাদিক গোলাম সরোয়ারকে পরিবারের কাছে ফিরিয়ে দিন

শেয়ার করুন

আজকের সূর্যোদয় চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার, সিটিজি নিউজ বিডিডটকমের নির্বাহী সম্পাদক ও প্রকাশক,  চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সদস্য ও চন্দনাইশ মিডিয়া ক্লাবের কোষাধ্যক্ষ গোলাম সরোয়ার বিগত ২৯ অক্টোবর ২০২০ সকাল ৯টায় নগরীর ব্যাটারী গলির বাসা থেকে বের হবার পর নিখোঁজ হন। আজকের সূর্যোদয়ের সহকারী সম্পাদক জুবায়ের সিদ্দিকী কোতোয়ালী থানায় জিডি (জিডি ২২৩৩) করলেও আজ পর্যন্ত তাকে উদ্ধারে আইন প্রয়োগকারী সংস্থার কার্যকর অগগ্রতি না থাকায় গভীর উদ্বেগ ও হতাশ প্রকাশ করেছেন কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম নগর ও বিভাগীয় নেতৃবৃন্দ।

আজ শনিবার ৩১ অক্টোবর বিকালে গণমাধ্যমে প্রেরিত বিবৃতিতে স্বাক্ষর করেছেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ন সম্পাদক তৌহিদুল ইসলাম ও ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান ।

বিবৃতিতে নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন, সাংবাদিক গোলাম সরোয়ারের এভাবে নিখোঁজ হওয়া ও তার সন্ধানে আইন প্রয়োগকারী সংস্থার তাৎক্ষনিক উদ্যোগ ও অগ্রগতি না থাকা মুক্ত গণমাধ্যম ও বাক স্বাধীনতার উপর হুমকি। গণমাধ্যমকর্মীরা সদা এ ধরনের ঝুঁকির মাঝে দায়িত্বপালন করে থাকেন। কিন্তু সরকার, আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ ও মালিক পক্ষ তাদের যথাযথ নিরাপত্তা বিধানে সক্ষম না হলে মুক্ত গণমাধ্যম ও অসহায়-নির্যাতিত মানুষের তথ্য তুলে ধরতে গণমাধ্যম কর্মীদের সাহসী ভূমিকা কঠোর ভাবে বাঁধাগ্রস্থ হবে। সাংবাদিক গোলাম সরোয়ার নিখোঁজ হলে তার পরিবার ও সহকর্মীরা উদ্বিগ্ন এবং অক্ষত অবস্থায় ফিরে আসার প্রতিক্ষায় প্রহর গুনছে।

বিবৃতিতে  নেতৃবৃন্দ দ্রুত সাংবাদিক গোলাম সরোয়ারকে দ্রুত অক্ষত অবস্থায় তার পরিবারের কাছে ফিরিয়ে দেবার দাবি জানাচ্ছে।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *