মে ১৮, ২০২১ ২:১০ পূর্বাহ্ণ

১৫ ফেব্রুয়ারি পর্যন্ত রিমান্ডে অং সান সু চি

শেয়ার করুন

সামরিক অভ্যুত্থানে আটক মিয়ানমারের নির্বাচিত নেত্রী ও স্টেট কাউন্সেলর অং সান সু চিকে রিমান্ডে পাঠানো হয়েছে। পুলিশের নথিপত্রের সূত্র দিয়ে ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজ খবরটি দিয়েছে। প্রতিবেদনে বলা হয়, স্টেট কাউন্সেলর সু চিকে বুধবার (৩ ফেব্রুয়ারি) থেকে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত রিমান্ডে রাখা হবে।

একই সঙ্গে পুলিশ দেশটির নির্বাচিত এই বেসামরিক নেতার বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছে বলেও জানা গেছে। এসব অভিযোগের মধ্যে আমদানি ও রপ্তানি আইন লঙ্ঘন এবং অবৈধ যোগাযোগ ডিভাইস ব্যবহার দুইটি।

গত সোমবার (১ ফেব্রুয়ারি) ভোরে আটকের পর থেকে মিয়ানমারের নেত্রী অং সান সু চি কোথায় আছেন, তা নিয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেওয়া হয়নি। তবে এনএলডির নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্রে জানা গেছে, সু চি ও প্রেসিডেন্ট উইন মিন্টকে গৃহবন্দি করে রাখা হয়েছে।

এর আগে ২০২০ সালের ৮ নভেম্বর মিয়ানমারের সাধারণ নির্বাচনে ব্যাপক ভোট জালিয়াতি হয়েছে দাবি করে সোমবার নতুন সংসদ অধিবেশন স্থগিত করে সামরিক বাহিনী। যদিও গত সপ্তাহে সেনাবাহিনীর এ অভিযোগ প্রত্যাখ্যান করে ইউনিয়ন নির্বাচন কমিশন।

উল্লেখ্য, পনেরো বছরের গৃহবন্দিত্বের অবসানের পর ২০১০ সালে মুক্তি পেয়েছিলেন অং সান সু চি। মূলত সেই ঘটনার ১০ বছর কাটতে না কাটতেই আবারও বন্দি করা হলো তাকে।সৌজন্য এবিনিউজ থেকে


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *