মে ৯, ২০২১ ১০:২৬ পূর্বাহ্ণ

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে হাটহাজারী বিএনপির বিক্ষোপ মিছিল ও সভা

শেয়ার করুন

হাটহাজারী প্রতিনিধি

দ্রব্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধি, বাণিজ্য মন্ত্রীর পদত্যাগ,  নির্বাচন কমিশনের ব্যর্থতা এবং তাদের পদত্যাগের দাবিতে হাটহাজারী বিএনপির মানববন্ধন ও সভা করেছে।ওই সভায় হাজার হাজার সাধারণ মানুষ অংশ নেয়।মানববন্ধন ও অনুষ্ঠিত সভায় বক্তরা বলেন -অভাব আর দারিদ্র্যের কশাঘাতে আজকের জনজীবন দুঃখ ও হাহাকারে পূর্ণ। মানুষের ওপর চেপে বসেছে দ্রব্যমূল্য বৃদ্ধির ঘোটক। জীবন ধারণের উপযোগী প্রতিটি জিনিসের অগ্নিমূল্য। চাল, ডাল, মাছ, মাংস, তেল, তরিতরকারি, ফলমূল, চিনি, লবণ, গম, আটা, রুটি, বিস্কুট ইত্যাদি দ্রব্যের মূল্য আগের তুলনায় কয়েক গুণ বৃদ্ধি পেয়েছে। ফলে সাধারণ মানুষ বিশেষ করে খেটে খাওয়া মেহনতি মানুষের নাভিশ্বাস উঠেছে। অতিরিক্ত মুনাফালোভী ব্যবসায়ীদের জন্যই সাধারণ মানুষকে অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্বাধীন দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের বলগা ছাড়া অবস্থা দরিদ্র ব্যক্তিদের পক্ষে বজ্রাঘাততুল্য। বিভিন্ন শ্রেণীর ব্যবসায়ীরা সিন্ডিকেট করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করছেন। সরকারকে কঠোর হাতে অতিলোভী অসাধু এসব ব্যবসায়ীকে দমন করতে হবে। বাজারে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যতালিকা টাঙানো এবং নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করা হচ্ছে কি না, সেটি পর্যবেক্ষণের জন্য সব বাজারে দ্রব্যমূল্য মনিটরিং কমিটি গঠনের ব্যবস্থা করতে হবে।

এই বিক্ষোপ মিছিল ও প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন হাটহাজারী থানা বিএনপির সভাপতি নুর মোহাম্মদ।সাধারণ সম্পাদক মাহবুব আলম আলমের পরিচালিত সভায় বক্তব্য রাখেন হাটহাজারী বিএনপির সংগ্রামী নেতা সরোয়ার কামাল, যুবদল নেতা ফরিদুল কবীর, আখতার কামাল, রফিকুল ইসলাম, শ্রমিক নেতা আবদুর রহমা্‌ন, ফরিদা পারভিন, রোকেয়া আলম ও ছাতদল নেতা একরামুল হক প্রমূখ।মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে হাটহাজারী থানার সামনে এসে সমাপ্ত হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *