মে ৯, ২০২১ ১০:৩৯ পূর্বাহ্ণ

আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল যেন করোনার বাজার

শেয়ার করুন

  শাহীন আহমেদ
   চট্টগ্রামে করোনা ভাইরাস সংক্রমণে ঊর্ধ্বগতি এখনই নিয়ন্ত্রণ করতে না পারলে, পরিস্থিতি আবারো বিপর্যয় হতে পারে বলে আশঙ্কা করছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞজনরা। এজন্য তারা জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্য করতে সরকারের দিক থেকে উদ্যোগ নেওয়ার ওপর গুরুত্ব বাড়ানোর জন্য বলছেন।
আজ ২১ এপ্রিল  চট্টগ্রামের আন্দরকিল্লা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের সামনে পরিস্থিতি দেখে মনে হয় এটা যেন একটা বাজারে পরিণত হয়েছে।  সেখানে ভ্যাকসিন নিতে আসা কয়েকজনকে প্রশ্ন করলে স্বাস্থ্য বিধি মানার বিষয়ে জবাবে বলেন, আমরা কি করব হাসপাতালের ভিতরে ঢুকার জন্য মানুষ প্রতিযোগিতা করছে। কে কাকে পেছনে ফেলে সামনে যেতে পারে। গেটে দাঁড়িয়ে থাকা জনগণ আরো বলেন নেই কোন নিয়ম শৃঙ্খলা এবং হাসপাতাল কর্তৃপক্ষ কোন ধরনের নির্দ্দেশও দিচ্ছে না।
এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের একজনকে প্রশ্ন করলে জবাবে তিনি বলেন আপনি ম্যাজিস্ট্রেটকে ফোন দিন এ কথা বলে তিনি চলে যান। সেখানে ডিউটিরত পুলিশের কাছে এ ব্যাপারে  জানতে চাইলে জবাবে এক পুলিশ কর্মকর্তা  নাম প্রকাশ না করার শর্তে বলেন এই কয়েক দিন আমরা যে মৃত্যুর হার দেখলাম তা হলো হাসপাতালের সীট অপ্রতুলতার কারনে। ৩৬ টা জেলাতে আইসিও ব্যবস্থা নেই সেসব জেলার সব রোগী সিটিতে চলে আসছে এজন্য খুব চাপ পড়ে গেছে হাসপাতালের সামনে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *