ডিসেম্বর ৪, ২০২১ ৪:৫০ অপরাহ্ণ

সংসদীয় কমিটিতে নতুন সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি

শেয়ার করুন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সাংসদ ওয়াসিকা আয়শা খান। এর আগে শহীদুজ্জামান সরকার এ কমিটির সভাপতি ছিলেন।

অন্যদিকে আইন মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন  সাংসদ শহীদুজ্জামান সরকার।   প্রয়াত আবদুল মতিন খসরু এ কমিটির পূর্বের সভাপতি ছিলেন। আবদুল মতিন খসরুর মৃত্যুর পর গত ২২ এপ্রিল তাঁর সংসদীয় আসন কুমিল্লা-৫ শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

আজ রোববার সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদীয় কমিটি পুনর্গঠনের প্রস্তাব করেন। পরে তা সংসদে পাস হয়।

এই দুই কমিটি ছাড়াও ধর্ম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে আজ ।

প্রসংগত ওয়াসিকা আয়শা খান  জননেতা প্রয়াত আতাউর রহমান খান কায়সার ও নারীনেত্রী মরহুমা নিলুফা কায়সারের বড় মেয়ে। তিনি বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির অর্থ ও পরিকল্পনা সম্পাদকের দায়িত্বে রয়েছেন। একই পদে তাঁর পিতা প্রয়াত আতাউর রহমান খান কায়সার দুইবার সফলতার সাথে দায়িত্ব পালন করেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *