জুলাই ২৮, ২০২১ ৩:১৯ পূর্বাহ্ণ

অনুমোদন ১০ তলার নির্মাণ করল ১৩ তলা গুঁড়িয়ে দিল সিডিএ

শেয়ার করুন

আগ্রাবাদের মোগলটুলী এলাকায় নকশা বহির্ভূত ভবন নির্মাণের দায়ে একটি বহুতল ভবনের অবৈধ অংশ গুঁড়িয়ে দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। আজ বৃহস্পতিবার ২৪ জুন সকাল ১০টায় কমার্স কলেজ রোডের কাটা বটগাছ এলাকার মো. জানে আলমের বহুতল ভবনে সিডিএ’র ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান শুরু হয়। উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী।

সিডিএ সূত্রে জানা যায়, সিডিএ থেকে ১০ তলা ভবনের অনুমোদন নিয়ে ১২ তলা নির্মাণ করেন মো. জানে আলম। এ ছাড়া নিয়ম বহির্ভূতভাবে পার্কিংয়ের স্থানে ফ্ল্যাট ও দোকান নির্মাণ করা হয়। এ ঘটনায় এডভোকেট তালেব বাদি হয়ে হাইকোর্টে নকশা বহির্ভূত ভবন তৈরির বিষয়ে মামলা করেন। এর প্রেক্ষিতে হাইকোর্ট সিডিএকে ওই ভবনের নকশা বহির্ভূত অংশে উচ্ছেদ অভিযান চালিয়ে প্রতিবেদন জমা দিতে বলেন।

সিডিএ’র স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল আলম চৌধুরী জানান, ১০ তলা ভবনের অনুমতি নিয়ে ১২ তলা নির্মাণ করায় অবৈধ অংশ অপসারণ করা হয়েছে। এ সময় নিচতলার পার্কিং এর জায়গায় তৈরি করা দোকান, একটি ডুপ্লেক্স ঘর গুঁড়িয়ে দেওয়া হয়। এ ছাড়া ১১ ও ১২ তলার ছাদও ভাঙা হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *