সেপ্টেম্বর ২২, ২০২১ ১২:১৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামের ব্যবসায়ীরা ভ্যাট-ট্যাক্স মওকুফ চান সাথে প্রণোদনার দাবিও

শেয়ার করুন

করোনাভাইরাসে কারণে ক্ষতিগ্রস্ত চট্টগ্রামের ব্যবসায়ীরা ভ্যাট-ট্যাক্স মওকুফ করে প্রণোদনার দেওয়ার দাবি জানিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি চট্টগ্রাম মহানগর শাখা। বুধবার ৪ আগস্ট সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে দোকান মালিক সমিতির সভাপতি ছালামত আলী বলেন, করোনার সংক্রমণ শুরু হওয়ার পর থেকে ব্যবসায়ীরা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন। নগরীতে প্রায় সাড়ে তিন লাখ ব্যবসায়ী, দোকান মালিক আছেন। আর এ খাতে ১০ লাখ কর্মচারী আছেন। করোনার কারণে তারা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এই পরিস্থিতিতে তারা যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছেন, তেমনি এই খাত সংশ্লিষ্ট অন্যরাও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এই কারণে তারা প্রধানমন্ত্রীর কাছে বিভিন্ন দাবি জানিয়েছেন।

দাবিগুলো হল- ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী, দোকান মালিকদের ভ্যাট-ট্যাক্স মওকুফ করে প্রণোদনার আওতায় আনা, ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্সের ফি কমানো, মালিকদের উপর সরকার নির্ধারিত ইনকাম ট্যাক্স মওকুফ করাসহ অন্যান্য ফি মওকুফ, বাংলাদেশ ব্যাংক কর্তৃক বাণিজ্যিক ও তপসিলি ব্যাংকে কম সুদে ও সহজ শর্তে এসএমই লোন পুনরায় চালু করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউছুপ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. কোরশেদ আলম, সহ-সভাপতি আবছার হাসান চৌধুরী, আহম্মদ রশীদ আমু, হারুনুর রশীদ প্রমুখ।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *