সেপ্টেম্বর ২১, ২০২১ ২:৫৫ অপরাহ্ণ

চাড়িয়াপাড়ার সমাজপতিদের কাণ্ড মরলেও লাশ দাফন করতে দেবে না

দুস্কতকারীরা আবু আহমদের হাত কেটে দেয় ।

শেয়ার করুন

চট্টগ্রামের ডবলমুরিং থানার চাড়িয়া পাড়া এলাকায় একটি অসহায় পরিবারকে সমাজচ্যুত ও ঘরছাড়া করার গুরুতর অভিযোগ ওঠেছে স্থানীয় একটি দুূষ্কৃতকারী চক্রের বিরুদ্ধে ।ওই চক্র জায়গা সম্পত্তি দখলের কুমতলবে মৃত আবুল শরিফের ছেলে আবু আহম্মদ গং পরিবারের সদস্যদের ঘরছাড়া করেছেন।শুধু তাই নয়,ওই পরিবারের কেউ মারা গেলে তার লাশ দাফন ও করতে দেবে না বলে স্থানীয় ওই চক্রের লোকেরা হুমকি দিচ্ছে। বর্তমানে আবু আহম্মেদ গং নগরীর অজ্ঞাত স্থানে পালিয়ে মানবেতর জীবনযাপন করছেন।জানা গেছে, আবু আহম্মেদ গং এর ২০ গন্ডা ১ কড়া জায়গা দুষ্কৃতকারীরা দখলে নিয়ে আত্মসাৎ করার জন্য ওই অসহায় পরিবারের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে।

খবর নিয়ে জানা গেছে, এসব জায়গা নিয়ে চট্টগ্রাম যুগ্ম জেলা জজ ২য় আদালতে বিভাগ মামলা রয়েছে (মামলা নং-৫৬/২০২১ ইং)।এছাড়াও চট্টগ্রাম মহানগর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মিছ মামলা রয়েছে( মামলা নং- ৮৮৪/২০২০ ইং)। সিনিয়র সহকারী জজ ২য় আদালতে সগির আহম্মদের মামলায় রায় পায় আবু আহম্মদ। তখন থেকেই আবু আহম্মেদ পরিবরের উপর তাদের ক্ষোভের সৃষ্টি হয়। এ বিষয়ে প্রতিকার চেয়ে ও নিজ বাড়ি-ঘরে শান্তিতে থাকার জন্য সিটি কর্পোরেশন মেয়র ও পুলিশ কমিশনার সমীপে আবু আহম্মেদ গং আবেদন ও করেছেন।বিচাররে আশায়, পৈত্রিক সম্পত্তি ভোগ দখল ও নিজ ঘরে আশ্রয় পেতে তারা এখন মানুষের দ্বারে দ্বারে ঘুরছে। ভীত ও সন্ত্রস্ত্র হয়ে এ পরিবারটি এখন করুণ জীবনযাপন করছে।

প্রসঙ্গত আবু আহম্মদ একটি বেসরকারি প্রতিষ্টানে চাকরি করেন। তাদের এক ছেলে ও ২ মেয়ে রয়েছে। তারা ওই ছেলে মেয়ের জীবন ও ইজ্জত নিয়ে চরম দুশ্চিন্তায় রয়েছেন।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *