সেপ্টেম্বর ২১, ২০২১ ১১:০৬ অপরাহ্ণ

আলজেরিয়ার দাবানলে ২৫ সেনাসহ নিহত ৪২

শেয়ার করুন

ভয়াবহ দাবানল ছড়িয়ে পড়েছে আলজেরিয়ায়। সাধারণ মানুষকে উদ্ধার করতে গিয়ে মৃত্যু হয়েছে ২৫ জন সেনার। সব মিলিয়ে মৃত ৪২। আগুনে পুড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ২৫ জনের। ১১ জন আহত। তার মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। ৭ জন সাধারণ মানুষেরও মৃত্যু হয়েছে।

ইউরোপ ছেড়ে আগুন ছড়িয়ে পড়েছে আফ্রিকাতেও। উত্তর আফ্রিকার আলজেরিয়া ভয়াবহ আগুনের গ্রাসে। জঙ্গলে ঘেরা পার্বত্য আলজেরিয়ায় পানি নেই। তাপমাত্রা ক্রমাগত বাড়ছে। মঙ্গলবার সেখানেই পৌঁছেছিলেন আলজেরিয়ার সেনা জওয়ানরা। আলজেরিয়ার এই অঞ্চলে উপজাতির বাস। তাদের উদ্ধার করতে গিয়েই আগুনের বলয়ে আটকে পড়েন জওয়ানরা।

মঙ্গলবার (১০ আগস্ট) রাতে আলজেরিয়ার প্রেসিডেন্ট জানান, সেনা অন্তত ১০০ জন সাধারণ মানুষকে রক্ষা করতে পেরেছে। কাবাইল অঞ্চল থেকে তাদের সুরক্ষিত জায়গায় নিয়ে যাওয়া হয়েছে। প্রধানমন্ত্রী দেশের একটি টিভি চ্যানেলকে জানিয়েছেন, এখনো পর্যন্ত আগুনে মৃত্যু হয়েছে ৪২ জনের। তবে মঙ্গলবারের ঘটনা এখনো পর্যন্ত সবচেয়ে মর্মান্তিক।

আলজেরিয়ার রাজধানী আলজিয়ার্স থেকে কাবাইলের দূরত্ব ১০০ কিলোমিটার। পর্বত ঘেরা এই অঞ্চলে যাওয়া কঠিন। জল অত্যন্ত কম। তারই মধ্যে গ্রামবাসীরা বালতিতে জল ভরে আগুন নেভানোর চেষ্টা করছেন। আগুনের ফলে সর্বত্র তাপমাত্রা অনেক বেড়ে গেছে।সবটুকু জানতে ক্লিক করুন

 


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *