ডিসেম্বর ৪, ২০২১ ৪:৫৮ অপরাহ্ণ

কর্ণফুলীর শাহমীরপুর এলাকায় দুই কিশোর মাদ্রাসা শিক্ষার্থী নিখোঁজ

শেয়ার করুন

জাহাঙ্গীর আলম রিজভী

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা শাহমীরপুর ফকিরনীর হাট রাস্তার মাথা দারুল আরকাম তাহফিজুল কুরআন মাদ্রাসা থেকে দুজন ছাত্রের খোঁজ মিলছে না বলে জানিয়েছেন তাদের পরিবার। তাদের পরিবার জানান, এই দুজনই দারুল আরকাম তাহফিজুল কুরআন হেফজখানার ছাত্র।

গত ১৭ই সেপ্টেম্বর রাত ১০টা বাজে ৩০মিনিটে তারা নিখোঁজ হয়েছে বলে তাদের পরিবারের সদস্যরা জানান। নিখোঁজ ছাত্ররা হলো সালমান মোস্তফা সাগর (১৪) ও মোজাম্মেল হক মিরাজ (১৫)।

মাদ্রাসা সূত্রে জানা যায়, নিখোঁজ দুই কিশোর সাগর আর মিরাজ মাদ্রাসা সুপারকে ডাস্টবিনের ময়লা ফেলার কথা বলে দরজার চাবি নিয়ে তালা খুলে পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার কিছুক্ষণ পর ফিরে না আসায় মাদ্রাসা সুপার শফিউল আলম বিভিন্ন জায়গায় খোঁজ করেন। দীর্ঘক্ষণ খোঁজার পর না পেয়ে দুই কিশোরদের অভিভাবকদের খবর দেন। অভিভাবক আসার পর মাদ্রাসা সুপার সহ সম্ভাব্য সকল স্থানে খোঁজ করেন। কিন্তু কোনো খোঁজ বা সন্ধান না পেয়ে গত ২১ সেপ্টেম্বর কর্ণফুলী থানায় একটি সাধারণ জিডি করেন। কর্ণফুলী থানার জিডি নং- ৮৭৩।

থানার অভিযোগ সূত্রে জানা যায়, রাত আনুমানিক ১০ঃ৩০মিনিটে ফকিরনীর হাটস্থ দারুল আরকাম তাহফিজুল কুরআন মাদ্রাসা থেকে বাহিরে ময়লা ফেলার কথা বলে অদ্যবদি পর্যন্ত আর ফিরে আসে নাই। পরবর্তীতে সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও পাওয়া যায় নাই। খোঁজাখোঁজি এখন অব্যাহত আছে। নিখোঁজ ব্যক্তিরা চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় কথা বলে। এই ব্যাপারে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত পুলিশ পরিদর্শক দুলাল মাহমুদ জানান, তারা দুই কিশোর নিখোঁজ হয়েছে, নিখোঁজ কিশোরদের মাদ্রাসা সুপারসহ অভিভাবকরা থানায় আসছিলো। আমরা একটি জিডি নিয়েছি। বিষয়টি এখন তদন্তধীন রয়েছে। এই ধরনের নিখোঁজের বিষয়টি বিভিন্ন সময় হয়ে থাকে ,অনেক সময় দেখা যায়, মাদ্রাসায় শিক্ষার্থীরা বিভিন্ন নির্যাতনের স্বীকারও হয়।


শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *